মেনু নির্বাচন করুন
পাতা

জেলা প্রশাসকের বার্তা

জেলা প্রশাসকের বার্তা

 

একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় বর্তমান সরকার সাধারণ মানুষের জীবনযাত্রার মানোন্নয়নের মাধ্যমে মধ্যম আয়ের দেশ ও তথ্য প্রযুক্তি সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যে ‘রূপকল্প ২০২১’ ঘোষণা করেছে। সরকার ‘জনগণের দোরগোড়ায় সেবা’ পৌঁছে দেয়ার মূলমন্ত্র নিয়ে সরকারের গৃহীত বিভিন্ন নীতিমালা, পরিকল্পনা ও সিদ্ধান্ত সমূহ দ্রুত ও সফলতার সাথে বাস্তবায়নের লক্ষ্যে মাঠ প্রশাসনকে নতুন আঙ্গিকে উপস্থাপনের প্রচেষ্টা চালাচ্ছে। এক্ষেত্রে জেলা প্রশাসনের গুরুত্ব অপরিসীম। বগুড়া জেলার তথ্য বাতায়ন কিংবা সদ্য নির্মিত সমগ্র জেলা, উপজেলা ও ইউনিয়নের ওয়েব পোর্টালে তথ্য সংযুক্তি এবং নিয়মিত কার্যক্রমের তথ্যাদি হালনাগাদ করণের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে আরো নিবিড়ভাবে জেলা প্রশাসনের সাথে জনগণের সম্পৃক্ততা সুদৃঢ় করা সম্ভব হবে। জেলা এবং জেলার বাইরে প্রত্যেকেই এই প্রযুক্তি ব্যবহার করে বিভিন্নভাবে ডিজিটাল সেবা স্বল্প সময়ে এবং সাশ্রয়ী উপায়ে গ্রহণ করতে সক্ষম হবেন।

 

বাংলাদেশের উত্তর বঙ্গের প্রবেশদ্বার হিসেবে খ্যাত ‘বগুড়া’ একটি ঐতিহ্যবাহী প্রাচীন জনপদ বেষ্টিত, প্রত্নতাত্ত্বিক নিদর্শন সমৃদ্ধ এক অনন্য পর্যটন নগরী। পর্যটন শিল্পে বগুড়া জেলাকে অগ্রদূত হিসেবে উপস্থাপন করার সুযোগ রয়েছে। জেলা প্রশাসন, বগুড়ার আন্তরিক প্রচেষ্টায় এ অঞ্চলের সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিক তথা সামগ্রিক মান উন্নয়ন ঘটবে বলে আমার দৃঢ় বিশ্বাস এবং এই বিশ্বাসকে পূঁজি করে পর্যটন শিল্পের বিকাশ ও তথ্য প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে প্রশাসনকে জনমুখী করে এর স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য।

 

এছাড়া বগুড়া জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রেখে বগুড়াবাসীকে শান্তিপূর্ণ পরিবেশে জীবন যাপনে অভ্যস্ত করে তুলতে জেলা প্রশাসন সব সময়ই আন্তরিক। জেলার রাজস্ব খাতকে গতিশীল রেখে এর উন্নয়ন সাধনে জেলা প্রশাসন সাধ্যমত কাজ করে যাচ্ছে। সকলের আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় আমরা বগুড়া জেলাকে একটি আদর্শ জেলা হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবো এই প্রত্যাশা রাখি।

 

 

মো: আশরাফ উদ্দিন

জেলা প্রশাসক, বগুড়া।